দুই বাংলার প্রেমের গানে শ্রীজাত, ফাগুন, জয়

RBN Web Desk: সীমানার বেড়ায় আলাদা হলেও আসলে দুই বাংলার দূরত্ব যে শুধুমাত্র খাতায় কলমেই, সে কথা আর নতুন করে বলার অপেক্ষা রাখে না। কলকাতা ও ঢাকা, চিরকালীন আত্মীয়তার বন্ধনে প্রাণের কাছাকাছি দুই শহর জড়িয়ে রয়েছে সংস্কৃতির সুতোয়। সেই বন্ধনকে মনে রেখেই এপার বাংলার কবি শ্রীজাত বন্দোপাধ্যায়ের কথায় ও সুরকার জয় সরকারের সুরে গাইলেন ওপার বাংলার শিল্পী ফাল্গুনী সরকার ফাগুন। দুই শহরের ভালবাসার গানের মিউজিক ভিডিও ‘দুই শহর প্রেম’-এর সঙ্গীতায়োজন করলেন বাংলাদেশের নোমান রবিন। 

দুই শহরের ভালোবাসার গানের প্রসঙ্গে শ্রীজাত জানালেন, “আমার সৌভাগ্য এরকম একটা উদ্যোগে আমি অংশ নিতে পেরেছি। কলকাতা ও ঢাকার সুখ, দুঃখ, সাহিত্য, সংস্কৃতি কত বছর ধরে আষ্টেপৃষ্ঠে জড়িয়ে রয়েছে একে অপরকে। গানটি লিখতে বসে আমিও আবেগতাড়িত হয়ে পড়েছিলাম। এ তো শুধু একটা গান নয়, বরং একে ইতিহাসের দলিল বলা চলে।” 

আরও পড়ুন: চার দশক পেরিয়ে বৃদ্ধ হলেন সেন দম্পতি, প্রকাশ্যে লুক

নোমান জানালেন, “ওপার বাংলা গীতিকার, সুরকার এবং এপার বাংলার কণ্ঠশিল্পী মিলে এক প্রেমময় গান সৃষ্টি করেছেন। দুই শহরের মানুষের আবেগ উঠে এসেছে এই গানে। আশা করি দুই শহরের নাগরিক জীবনের ঐতিহ্য নিয়ে নির্মিত এই ভিডিওটি দর্শকদের ভালো লাগবে।” 

এই উদ্যোগে সহকারী হিসেবে ছিলেন রূপক মজুমদার এবং নির্বাহী প্রযোজক ছিলেন সাম্য সমুব।

১৯ মে গুনগুন মিউজ়িক ইউটিউব চ্যানেলে ‘দুই শহর প্রেম’ মুক্তি পেয়েছে।



Like
Like Love Haha Wow Sad Angry

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *