সৃজিতের ছবিতে একদিনের কাজ থাকলেও রাজি: অঞ্জন দত্ত

RBN Web Desk: পরিচালক সৃজিত মুখার্জির ছবিতে মাত্র একদিনের কাজ থাকলেও করতে রাজি, এমনটাই বললেন অভিনেতা-পরিচালক অঞ্জন দত্ত। শংকর-এর বিখ্যাত উপন্যাস চৌরঙ্গী অবলম্বনে সৃজিতের নতুন ছবি শাহজাহান রিজেন্সির শ্যুটিং শুর হয়েছে কিছুদিন আগে। মহরতের পরের দিনই এ ছবির জন্য ক্যামেরার সামনে দাঁড়ালেন অঞ্জন।

অটোগ্রাফ পরিচালকের সঙ্গে কাজ করা নিয়ে সম্প্রতি সংবাদমাধ্যমকে অঞ্জন বলেন, সৃজিত বিভিন্ন সময়ে নানাভাবে তার ছবিতে সাহায্য করেছে। তাই তাকে ‘না’ বলা অঞ্জনের সম্ভব ছিল না।

প্রসঙ্গত উল্লেখ্য, অঞ্জনের ম্যাডলি বাঙালি (২০০৮) ছবির সহ-পরিচালক ছিলেন সৃজিত। ছবিতে গানও লিখেছিলেন তিনি। এরপর ২০১২ সালে দত্ত ভার্সাস দত্ত-তে একটি গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয়ও করেছিলেন তিনি। পরে সৃজিতের চতুষ্কোণ (২০১৪) ছবিতে অভিনয় করার কথা থাকলেও, প্রযোজনা সংস্থার সাথে পারিশ্রমিক নিয়ে ঝামেলা হওয়ায়, বেরিয়ে যান অঞ্জন। সেই চরিত্রে পরে চিরঞ্জিৎ চক্রবর্তীকে নেন সৃজিত। তবে সৃজিতের ২০১৫ সালের ছবি নির্বাক-এ অভিনয় করেন অঞ্জন দত্ত, যদিও সেটা পেশাদারী কারণের জন্যই।

যে মৃত্যু আজও রহস্য

দুই পরিচালকের মধ্যকার বরফ গলে সৃজিতের উমা-তে। এক ব্যর্থ চিত্র পরিচালকের ভূমিকায় অঞ্জনের অভিনয় দর্শকমহলে যথেষ্ট প্রশংসা পায়। সম্প্রতি ৫০ দিন অতিক্রম করেছে এই ছবি এবং ২০১৮-এর প্রথমার্ধের রিপোর্ট কার্ডে শিবপ্রসাদ মুখোপাধ্যায়-নন্দিতা রায়ের হামি’র পরে সবচেয়ে বড় হিট। টালিগঞ্জের একাংশের মতে, শিবু-নন্দিতার ছবিকেও ছাড়িয়ে যাবে উমা।

যে জন থাকে মাঝখানে

শাহজাহান রিজেন্সি ছাড়াও সৃজিতের পুজোর ছবি এক যে ছিল রাজা-তে দেখা যাবে অঞ্জনকে। শাহজাহান রিজেন্সিতে হোটেল ম্যানেজার মার্কো পোলোর ভূমিকায় অভিনয় করছেন অঞ্জন। ১৯৬৮ সালের পিনাকী মুখোপাধ্যায়ের একই উপন্যাস অবলম্বনে চৌরঙ্গী ছবিতে এই চরিত্রে অভিনয় করেছিলেন উৎপল দত্ত। তবে সৃজিতের ছবিতে চরিত্রের নাম মার্কো পোলো থাকছে না কারণ বর্তমানে ভারতের কোনও হোটেলে সাহেব ম্যানেজার নেই।

তিন মূর্তি ও পায়ের তলায় সরষে

সংবাদমাধ্যমকে অঞ্জন দত্ত বলেন, সৃজিতের সাথে তার রসায়ণ দুর্দান্ত। তাই বহু তারকা সমন্বিত ছবি হওয়া সত্ত্বেও শাহজাহান রিজেন্সিতে অভিনয় করছেন তিনি।

Amazon Obhijaan

Like
Like Love Haha Wow Sad Angry

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *