আমি ক্লান্ত, হতাশাগ্রস্ত: লাবণী সরকার

RBN Web Desk: বাংলা ধারাবাহিকে কাজ করতে-করতে তিনি খুবই ক্লান্ত ও হতাশাগ্রস্ত, এমনটাই বললেন লাবণী সরকার । এছাড়াও ইন্ডাস্ট্রিতে প্রবীণ অভিনেতা-অভিনেত্রীদের যোগ্য সম্মান দেওয়া হয় না, এমন অভিযোগও করলেন তিনি।

সংবাদমাধ্যমের কাছে এক সাক্ষাৎকারে লাবণী বললেন, শিল্পী হিসেবে টেলিভিশনে অভিনয় করে তিনি একেবারেই তৃপ্ত নন। বেশিরভাগ শিল্পীই বাধ্য হয়ে সম্পূর্ণ ভুল একটা অভিনয় করে যাচ্ছেন। বাংলা ধারাবাহিকে এমন সব সংলাপ তাঁদের বলতে হয়, বা এমন সব পরিস্থিতি অভিনয় করে দেখাতে হয়, যা চূড়ান্ত অবাস্তব। দিনের পর দিন এই একই অভিনয় করতে-করতে তিনি ক্লান্ত। কিন্তু অভিনয় করা ছাড়া আর কিছুই জানেন না তিনি। রোজগারের অন্য কোনও উপায়ও নেই, লোভও নেই। তাই খারাপ লাগলেও এরকম অভিনয়ই করে যেতে হয়, বললেন লাবণী।

বর্তমানে ফাগুন বউ ধারাবাহিকে একটি গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করছেন লাবণী। কথায়-কথায় জানালেন, স্টুডিয়োপাড়ার পরিবেশ এখন আগের থেকে অনেক খারাপ হয়ে গেছে। প্রবীণ শিল্পীদের কোনও সম্মানই দেওয়া হয় না। সম্প্রতি এরকমই একজন শিল্পী কোনও কারণে নিজের সংলাপ মনে রাখতে পারছিলেন না। মেকআপ রুমে সবার সামনেই অত্যন্ত দূর্ব্যবহার করা হয় তাঁর সাথে। এরকম হামেশাই ঘটে। কিন্তু উপস্থিত কেউই এর কোনও প্রতিবাদ করেননি, কারণ ইদানিং কিছু বললেই কাজ চলে যাওয়ার ভয় দেখানো হয়, বললেন লাবণী।

তিন মূর্তি ও পায়ের তলায় সরষে

এরকম কোনও অসম্মানজনক পরিস্থিতির সম্ভাবনা দেখলেই কাজ ছেড়ে দেবেন তিনি, জানালেন প্রায় দুশোর ওপর বাংলা ছবিতে কাজ করা এই অভিনেত্রী। তপন সিংহ, বুদ্ধদেব দাশগুপ্ত, প্রভাত রায়ের মত পরিচালকের সাথে কাজ করার পরেও বড় পর্দায় জোরদার কোনও চরিত্রে অভিনয় করার ডাক পান না তিনি। অতএব সিরিয়ালে অভিনয় করেই পেট চালাতে হয় তাঁর মত অনেক সিনিয়র শিল্পীকেই, ক্ষোভের সাথে জানালেন লাবণী।

Amazon Obhijaan



Like
Like Love Haha Wow Sad Angry

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *