চরণতলে কোটি শশী নিয়ে ফিরলেন সাহানা বাজপেয়ী

RBN Web Desk: রবীন্দ্রনাথের গানই তাঁর প্রথম পছন্দ, বহু সাক্ষাৎকারে বলেছেন তিনি। তা সে ছয় বছর বয়স থেকে শান্তিনিকেতনে বেড়ে ওঠাই হোক, বা পিতা বিমল বাজপেয়ীর কাছে প্রথম সঙ্গীতশিক্ষাই হোক। ২০১২ সালে পরিচালক কিউ-এর ছবি তাসের দেশ-এ রবীন্দ্রনাথের গান দিয়েই নেপথ্য সঙ্গীত জগতে পদার্পণ। এরপর ২০১৩-তে পরমব্রত চট্টোপাধ্যায়ের ছবি হাওয়া বদল-এ গেয়েছিলেন রবীন্দ্রনাথের ‘মোর ভাবনারে কি হাওয়ায় মাতালো’, যা জনপ্রিয়তার শিখরে ওঠে। তারপর বহু ছবি ও অ্যালবামে নানান ঘরাণার গান গাইলেও, রবীন্দ্রসঙ্গীতেই যে তিনি সবথেকে স্বচ্ছন্দ, তা মেনে নিতে দ্বিধা করেন না সাহানা বাজপেয়ী ।

তাই আরও একবার রবীন্দ্রসঙ্গীত নিয়েই বাংলা ছবিতে ফিরলেন সাহানা। পরিচালক সৃজিত মুখোপাধ্যায়ের ছবি এক যে ছিল রাজা-তে ‘চরণতলে কোটি শশী, সূর্য মরে লাজে’ গাইলেন বর্তমানে লন্ডন নিবাসী সাহানা। গানটির সঙ্গীত আয়োজন করেছেন স্যমন্তক সিনহা।

সন্ন্যাসী রাজা, নাকি রাজকীয় প্রতারক?

তবে ঠিক ফেরা হয়ত বলা যাবে না একে। এ বছরই পরিচালক সৌকর্য ঘোষালের ছবি রেনবো জেলি-তে ফাটিয়ে গেয়েছিলেন সাহানা। তাঁর গলায় ‘রূপকথা যদি শুনত কথা লক্ষ্মীছেলের মত’ গানটি খুবই জনপ্রিয় হয়।

এক যে ছিল রাজা-এর ট্রেলারেই নেপথ্য বেজেছিল সাহানার গাওয়া গানটি। তবে সেটা আংশিকভাবে। আজ, কিছুক্ষণ আগে মুক্তি পেল এই গানের সম্পূর্ণ ভিডিয়ো।

১২ অক্টোবর মুক্তি পাচ্ছে এক যে ছিল রাজা।

 

Amazon Obhijaan



Like
Like Love Haha Wow Sad Angry

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *