টালিগঞ্জ স্টুডিওপাড়ায় নতুন সংগঠনের আত্মপ্রকাশ, নেতৃত্বে অগ্নিমিত্রা

কলকাতা: ফ্যাশন ডিজ়াইনার অগ্নিমিত্রা পালের নেতৃত্বে টালিগঞ্জ স্টুডিওপাড়ায় আত্মপ্রকাশ করল শিল্পী-কলাকুশলী ও টেকনিশিয়নদের নতুন সংগঠন ইস্টার্ন ইন্ডিয়া মোশন পিকচারস এবং কালচারাল কনফেডারেশন। সংগঠনটির সহ-সভাপতি ও সাধারণ সম্পাদক হিসেবে থাকছেন সংঘমিত্রা চৌধুরী ও অরণাভ মজুমদার। গতকাল শহরে কনফেডারেশনের প্রথম সভায় উপস্থিত ছিলেন ভারতীয় জনতা পার্টির পশ্চিমবঙ্গ রাজ্য সভাপতি দিলীপ ঘোষ, সহ-সভাপতি জয়প্রকাশ মজুমদার ও আসানসোলের সাংসদ বাবুল সুপ্রিয়। সভায় প্রকাশ করা হয় সংগঠনের গঠনতন্ত্রও।

দিলীপবাবু তাঁর বক্তব্যে অভিযোগ করেন, “টালিগঞ্জে বিশেষ একটি গোষ্ঠির মাফিয়ারাজ চলছে। সবকিছুই চলছে তাঁদের অঙ্গুলিহেলনে। ঝাড়খণ্ড, ওড়িশা ও বিহারের মত পার্শবর্তী রাজ্য যখন ছবি করার জন্য ভর্তুকি দিচ্ছে, তখন ক্রমশ পিছিয়ে পড়ছে আমাদের বাংলা ইন্ডাস্ট্রি। এখানে স্বাধীনভাবে কাজ করার কোনও পরিবেশ নেই। সেই পরিবেশই ফিরিয়ে আনতে হবে।”

অমিত ও লাবণ্য এখন, প্রকাশিত হল পোস্টার

গতকালের সভায় উপস্থিত ছিলেন জর্জ বেকার ও রাহুল বর্মণের মত শিল্পীরা। কনফেডারেশনের তরফ থেকে দাবী করা হয় যে অভিনেতা সুব্রত দত্ত ও আরও অনেকেই তাঁদের সংগঠনে যোগ দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছেন।

অগ্নিমিত্রার দাবী, “অদ্ভূত কিছু নিয়মে বেঁধে ফেলা হয়েছে টালিগঞ্জকে। কে কোন ছবিতে কাজ করবেন তা এখন আর প্রযোজক-পরিচালকের আওতায় নেই। এমনকি কে কত টাকা পারিশ্রমিক পাবেন, তাও ঠিক করে দিচ্ছে তৃতীয় একটি পক্ষ। বহু ছবির মুক্তি আটকে দেওয়া হচ্ছে। বহু শিল্পী, টেকনিশিয়নদের লক্ষ লক্ষ টাকা বকেয়া। এরকম কঠিন একটি অবস্থা থেকে বাংলা ফিল্ম ইন্ডাস্ট্রিকে মুক্ত করতে চাই আমরা।”

Amazon Obhijaan



Like
Like Love Haha Wow Sad Angry

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *